WB Gram Panchayat New App 2024 – সব সুবিধা হাতের নাগালে।

WB Gram Panchayat New App – এবার গ্রাম পঞ্চায়েতে এক অভিনব উদ্যোগ নিতে চলেছে রাজ্য সরকার। লাইনে দাঁড়িয়ে সময় অপচয় না করে পঞ্চায়েত এলাকায় বসবাসরত মানুষদের প্রয়োজনীয় সার্টিফিকেট সংগ্রহ করতে আর অসুবিধা হবে না।

রাজ্যের সাধারণ মানুষের কথা বিবেচনা করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটি বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন। পশ্চিমবঙ্গের গ্রাম পঞ্চায়েত এলাকার মানুষের সুবিধার্থে এই উদ্যোগ। Gram Panchayat App বা গ্রাম পঞ্চায়েত অ্যাপ নিয়ে রাজ্য সরকার এক বিরাট পদক্ষেপ গ্রহণ করেছে।

WB Gram Panchayat New App
WB Gram Panchayat New App

WB Gram Panchayat New App – আজকাল সব কাজই অনলাইনে হচ্ছে। তাই রাজ্য সরকারের পক্ষ থেকে গ্রাম পঞ্চায়েত অ্যাপ নিয়ে নতুন উদ্যোগ নেওয়া হয়েছে। আগে ছোট-বড় কাজ করতে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে হতো। তবে এবার এই অ্যাপের মাধ্যমে সেই কাজ দ্রুত সম্পন্ন হবে।

এবার থেকে ইনকাম সার্টিফিকেট, রেসিডেন্সিয়াল সার্টিফিকেটসহ বিভিন্ন প্রয়োজনীয় সার্টিফিকেটের জন্য আর পঞ্চায়েতে গিয়ে বসে থাকতে হবে না।

WB Gram Panchayat New App

এবার বাড়িতে বসেই স্মার্টফোনের মাধ্যমে এই সমস্ত কাজ করা যাবে। গ্রাম পঞ্চায়েত অ্যাপ (Gram Panchayat App) চালু করা হচ্ছে এই জন্যই। এই অ্যাপের মাধ্যমে কিভাবে প্রয়োজনীয় সার্টিফিকেট পাওয়া যাবে? জানুন আজকের প্রতিবেদনে।

এবার থেকে বাড়িতে বসেই Gram Panchayat App এর মাধ্যমে ইনকাম সার্টিফিকেট থেকে শুরু করে প্রয়োজনীয় সব ধরনের সার্টিফিকেট পাওয়া যাবে। এই অ্যাপটি “পশ্চিমবঙ্গ পঞ্চায়েত ম্যানেজমেন্ট সিস্টেম” এর অধীনে কাজ করবে। রাজ্যের সাধারণ মানুষের সুবিধার কথা বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রীর এই পদক্ষেপ গ্রাম পঞ্চায়েতগুলিকে আরও উন্নত করবে।

ইনকাম সার্টিফিকেটসহ নানা সার্টিফিকেট সংগ্রহে গ্রামবাসীদের একমাত্র ভরসা পঞ্চায়েত। তবে পঞ্চায়েতে গিয়ে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থেকে সার্টিফিকেট সংগ্রহ করতে হতো।

এবার বাড়িতে বসেই Gram Panchayat App (WB Gram Panchayat New App) এর মাধ্যমে অনলাইনে রেজিস্ট্রেশন করুন এবং পেয়ে যান যেকোনো সার্টিফিকেট। হাউজ বিল্ডিং অ্যাপ্রুভাল সার্টিফিকেট, ট্রেড এনওসির রিনিউয়াল অ্যালার্টসহ যেকোনো সার্টিফিকেট বাড়িতে বসেই পাওয়া যাবে। যদিও এই অ্যাপটি এখনও চালু হয়নি, আগামী এক-দুই মাসের মধ্যে তা চালু হবে। পঞ্চায়েত ম্যানেজমেন্ট সিস্টেমের অধীনে এই অনলাইন অ্যাপ কাজ করবে এবং রাজ্যের সকল জনগণ এতে উপকৃত হবেন। এখন দেখার বিষয় রাজ্য সরকার কী সিদ্ধান্ত নেয়।

Other PostClick Here
Join Facebook GroupClick Here
Join Telegram ChannelClick Here
Web StoriesClick Here

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *