IAF Aginveervayu Bharti 2024: কীভাবে রেজিস্ট্রেশন জেনে নিন

IAF Aginveervayu Bharti 2024: ভারতীয় বায়ুসেনায় যোগ দেওয়ার মহাসুযোগ আসন্ন। ইচ্ছুক প্রার্থীগণ IAF অগ্নিবীর এয়ার রিক্রুটমেন্ট 2024-এর জন্য আবেদন করতে পারেন।

IAF Aginveervayu Bharti 2024
IAF Aginveervayu Bharti 2024

আজ সোমবার অর্থাৎ ৮ জুলাই থেকে রেজিস্ট্রেশন (IAF Agniveervayu Recruitment 2024 Registration Begins) শুরু হয়েছে। এই পদে আবেদন আগামী ২৮ জুলাইয়ের পূর্বে সম্পন্ন করতে হবে। বিস্তারিত তথ্য জানতে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তিটি পড়ে (IAF Aginveervayu Bharti 2024) নেওয়া আবশ্যক।

IAF Aginveervayu Bharti 2024: কোথায় ফর্ম আবেদন করবেন

ভারতীয় বিমান বাহিনীর (IAF) অগ্নিবীর এয়ার নিয়োগের জন্য শুধুমাত্র অনলাইনে আবেদন (IAF Aginveervayu Bharti 2024) করা যাবে। এজন্য বিমানবাহিনীর অফিশিয়াল ওয়েবসাইটে আবেদন করতে হবে। এই লিঙ্কে – agnipathvayu.cdac.in। ওয়েবসাইট থেকে ফর্ম ডাউনলোড করে জমা দিতে হবে।

IAF Aginveervayu Bharti 2024: কবে হবে পরীক্ষা

ভারতীয় বিমান বাহিনীর অগ্নিবীর বায়ু নিয়োগের জন্য আবেদন শুরু হয়েছে আজ থেকে এবং আবেদনের শেষ তারিখ ২৮শে জুলাই। সেদিন ২৮ জুলাই রাত ১১টা পর্যন্ত ফর্ম পূরণ করা যাবে। নির্বাচনের মাধ্যমে এই নিয়োগ করা হবে। আগামী ১৮ অক্টোবর পরীক্ষার আয়োজন (IAF Aginveervayu Bharti 2024) করা হবে।

IAF Aginveervayu Bharti 2024: কারা আবেদন করতে পারবেন

ভারতীয় বিমান বাহিনীর (IAF) অগ্নিবীর এয়ার নিয়োগে আবেদন করতে হলে প্রার্থীকে গণিত, পদার্থবিদ্যা এবং ইংরেজিতে ৫০ শতাংশ মার্কস (IAF Aginveervayu Bharti 2024) পেতে হবে। যে কোনও স্বীকৃত বোর্ড থেকে তা পাশ করতে হবে ক্লাস ১২। এর পাশাপাশি, ইংরেজি বিষয়ে তার কমপক্ষে ৫০ শতাংশ নম্বর থাকতে হবে। এছাড়া আপনি যদি মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স অটোমোবাইল, কম্পিউটার সায়েন্স, ইন্সট্রুমেন্টেশন টেকনোলজি, ইনফরমেশন টেকনোলজির মতো ইঞ্জিনিয়ারিং শাখা থেকে ৩ বছরের ডিপ্লোমা কোর্স করে থাকেন, তাহলেও আবেদন করতে পারবেন। আরও বিস্তারিত জানতে বিজ্ঞপ্তিটি পড়ে নিন।

IAF Aginveervayu Bharti 2024: কীভাবে হবে সিলেকশন

ভারতীয় বিমান বাহিনীর (IAF) অগ্নিবীর এয়ার নিয়োগে সিলেকশন তিনটি পর্যায়ে (IAF Aginveervayu Bharti 2024) হবে। প্রথম ধাপে অনলাইন পরীক্ষা নেওয়া হবে। দ্বিতীয় পর্যায়ে অনলাইন পরীক্ষা, শারীরিক ফিটনেস পরীক্ষা এবং Adaptability Test দিতে হবে আবেদনকারীকে। তৃতীয় পর্যায়ে মেডিক্যাল পরীক্ষা হবে। সকল ধাপে উত্তীর্ণ প্রার্থীদের বাছাই চূড়ান্ত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *