Asha Workers Good News 2024 | ভাতা বৃদ্ধি! তালিকায় কারা রয়েছেন?

Asha Workers Good News – অবসরকালীন সুবিধা বৃদ্ধি করা হলো শিশু শিক্ষাকেন্দ্রের আশা কর্মীদের। এরপর থেকে অবসরপ্রাপ্ত আশা কর্মীরা এক লাফে পাঁচ লাখ টাকা পর্যন্ত ভাতা পাবেন। বিদ্যালয় শিক্ষা দপ্তরের পক্ষ থেকে বৃহস্পতিবার এমনই বিজ্ঞপ্তি জারি করে আশা কর্মীদের ভাতা বৃদ্ধি করার কথা জানানো হয়েছে।

পাশাপাশি রাজ্য সরকারের পক্ষ থেকে অবসরকালীন এই ভাতা বৃদ্ধির (Asha Workers Good News) সিদ্ধান্ত নেয়া হয়েছে পার্শ্বশিক্ষক, এসএসকে, এমএসকে শিক্ষক, চুক্তিভিত্তিক শিক্ষক (উচ্চ মাধ্যমিক), আশাকর্মী, আইসিডিএস কর্মী, আইসিডিএস সহায়ক, সিভিক ভলান্টিয়ার, গ্রাম পুলিশ, হোমগার্ড-সহ বিভিন্ন স্তরের কর্মীদের জন্য। ইতিমধ্যেই ভাতা বৃদ্ধির স্বপক্ষে অনুমোদন দিয়েছে অর্থ মন্ত্রক।

রাজ্যে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এই প্রসঙ্গে এক্স হ্যান্ডেলে একটি পোস্ট শেয়ার করেছেন। তিনি লেখেন, “পশ্চিমবঙ্গ সরকারের বিদ্যালয় শিক্ষা বিভাগের অধীন সমস্ত চুক্তিভিত্তিক কর্মীদের জন্য সুখবর। এই বছরের ১ এপ্রিল থেকে তাদের অবসরকালে এককালীন ভাতার পরিমাণ বাড়িয়ে ৫ লক্ষ করা হল।”

Asha Workers Good News

আশা কর্মীদের সুখবর উল্লেখ্য, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত মার্চ মাসে আশা কর্মী, অঙ্গনওয়াড়ি কর্মী, আইসিডিএস সহায়ক দের মাসিক বেতন বৃদ্ধির কথা ঘোষণা করেন। এই ঘোষণার পর এপ্রিল মাসে আশা কর্মীদের বেতন বৃদ্ধি পেয়ে ৭৫০ টাকা হয়। অন্যদিকে অঙ্গনারী কর্মীদের বেতন বৃদ্ধি পেয়ে একই হয়। আইসিডিএস সহায়কদের বেতন বৃদ্ধি পেয়ে হয় ৫০০ টাকা।

Asha Workers Good News
Asha Workers Good News

এতদিন আশা কর্মীরা সাড়ে চার হাজার টাকা বেতন পেতেন। এপ্রিল মাস থেকে তা বৃদ্ধি করে ৫ হাজার ২৫০ টাকা করা হয়। অঙ্গনওয়াড়ি কর্মীদের বেতন ৮৩০০/- টাকা থেকে বৃদ্ধি পেয়ে হয় ৯০৫০ টাকা। আইসিডিএস সহায়কদের বেতন ৬ হাজার ৩০০ টাকা থেকে বৃদ্ধি পেয়ে ৬ হাজার ৮০০ টাকা হয়।

এবার এই সকল কর্মীদের জন্য এককালীন অবসর ভাতা (Asha Workers Good News) বৃদ্ধি করা হলো। ইতিপূর্বে ২ লক্ষ বা তিন লক্ষ টাকা করে এককালীন অবসর ভাতা দেওয়া হতো। এবার তা থেকে এক ধাক্কায় পাঁচ লক্ষ টাকা পর্যন্ত অবসর ভাতা দেওয়া হবে বলে জানা গেছে।

অফিশিয়াল ওয়েবসাইটClick Here
Apply OnlineClick Here
অফিশিয়াল বিজ্ঞপ্তি –Download PDFClick Here
Download Fresher Recruit Practice Set 2024 For FreeClick Here
Other PostClick Here
Join Facebook GroupClick Here
Join Telegram ChannelClick Here
Web StoriesClick Here

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *