PM Internship Scheme 2024 | প্রতিমাসে ৫০০০ টাকার স্টাইপেন্ডের সুযোগ

|
Facebook
PM Internship Scheme 2024

PM Internship Scheme 2024: কেন্দ্র সরকারের নতুন উদ্যোগ, PM ইন্টার্নশিপ স্কিম, বেকার চাকরি প্রার্থীদের জন্য দেশের নামী সংস্থাগুলিতে চাকরির অভিজ্ঞতা অর্জনের এক স্বর্ণালী সুযোগ নিয়ে এসেছে। সম্প্রতি কেন্দ্রীয় বাজেটে অর্থমন্ত্রী নির্মলা সীতারমন এই প্রকল্পের ঘোষণা করেছিলেন এবং ৩ অক্টোবর তারিখে এই প্রকল্পের শুভ সূচনা হয়েছে।

PM Internship Scheme 2024

PM ইন্টার্নশিপ স্কিমের অধীনে ভারতবর্ষের বিশিষ্ট ৫০০টি কোম্পানিতে ইন্টার্নশিপের ব্যবস্থা করা হয়েছে, যার মধ্যে রয়েছে ITC, রিলায়েন্স, TCS, ইনফোসিস, উইপ্রো, মহিন্দ্রা, মারুতি সুজুকি, হিন্দুস্থান ইউনিলিভার, ICICI, HDFC সহ অন্যান্য সংস্থাগুলি। চাকরি প্রার্থীরা বিভিন্ন শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে এইসব সংস্থায় ইন্টার্ন হিসেবে নিযুক্ত হতে পারবেন, যা তাদের কর্মজীবনের জন্য বিশেষভাবে উপযোগী হবে। নির্বাচিত প্রার্থীরা প্রতিমাসে নির্দিষ্ট হারে স্টাইপেন্ড পাবেন।

PM Internship Scheme 2024

শিক্ষাগত যোগ্যতা

ইন্টার্ন হিসাবে আবেদন করতে নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতার কোনো বাধ্যবাধকতা নেই। বিভিন্ন সংস্থার কাজের ধরণের উপর নির্ভর করে শিক্ষাগত যোগ্যতা পৃথক হবে। মাধ্যমিক/উচ্চ মাধ্যমিক থেকে শুরু করে গ্র্যাজুয়েশন, ITI, BA, B.Sc., B.Com, BCA ইত্যাদি নানা স্তরের যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরা এই সুযোগের জন্য আবেদন করতে পারবেন।

বয়সসীমা

আবেদনকারীর বয়স ২১ থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে।

মাসিক স্টাইপেন্ড PM Internship Scheme 2024

নির্বাচিত ইন্টার্নরা প্রতি মাসে ৫০০০ টাকা স্টাইপেন্ড পাবেন, যা ১২ মাসের প্রশিক্ষণকাল জুড়ে প্রদান করা হবে। কেন্দ্রীয় নিয়ম অনুযায়ী, এই ৫০০০ টাকার মধ্যে ৫০০ টাকা সংশ্লিষ্ট কোম্পানি প্রদান করবে এবং বাকি ৪৫০০ টাকা কেন্দ্রীয় সরকার দেবে।

আবেদন পদ্ধতি

আগ্রহী প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। PM ইন্টার্নশিপ স্কিমের অফিসিয়াল ওয়েবসাইট pminternship.mca.gov.in-এ গিয়ে আবেদন জমা দেওয়া যাবে।

Apply OnlineClick Here
Fresher Recruit Practice Set 2024 For FreeClick Here
Other PostClick Here
Join Facebook GroupClick Here
Join Telegram ChannelClick Here
Web StoriesClick Here

Admin

I’m a digital creator. I’m passionate about using my creativity to connect with people in new ways.

Leave a Comment